কোকরেন কি

কোকরেনকি ?

কোকরেন হ'ল গবেষক, পেশাদার, রোগী, কেয়ারার, এবং স্বাস্থ্যে আগ্রহী মানুষদের একটি বিশ্বব্যাপী অ-লাভজনক স্বাধীন নেটওয়ার্ক সংস্থা। 130 টিরও বেশি দেশ থেকে 37,000 জন - কোকরেনে অবদানকারী -বিশ্বাসযোগ্য, ব্যবহারযোগ্য স্বাস্থ্য সংক্রান্ত তথ্য উৎপাদন করতে এক সাথে কাজ করেন যা বাণিজ্যিক বিজ্ঞাপনী এবং আগ্রহজাত দ্বন্দ্ব মুক্ত হয়।

কোকরেনকিকাজকরে ?

আমরা স্বাস্থ্যের গবেষণা থেকে সেরা তথ্যপ্রমাণগুলিকে সংগ্রহ ও তাদের সারসংক্ষেপ তৈরী করি এবং সেগুলিকে কোকরেনের নিয়মানুগ পর্যালোচনা হিসাবে প্রকাশ করি। উচ্চ মান, বিশ্বস্ত তথ্যের জন্য আমাদের কাজ একটি আন্তর্জাতিক স্বর্ণমান প্রতিনিধিত্ব দ্বারা স্বীকৃত। আপনাকে চিকিৎসা সম্মন্ধীয় বিকল্প অবহিত হয়ে বাছতে সাহায্য করার জন্য আমরা এই কাজ করি। আমরা বাণিজ্যিক বা দ্বন্দপূর্ণ অনুদান গ্রহণ করি না। প্রামাণিক এবং নির্ভরযোগ্য তথ্য প্রস্তুতির জন্য, বাণিজ্যিক ও অর্থনৈতিক স্বার্থ মুক্ত, সংকোচহীন, অবাধে কাজ করাটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ।

আমরাকেনএইকাজকরি ?

স্বাস্থ্য সম্বন্ধীয় তথ্যপ্রমাণের ব্যবহার যতটা বেড়েছে, ততটাই বেড়েছে জটিল বিষয়বস্তু অপব্যাখ্যা করার ঝুঁকি। সেইরকমই, একজন ব্যক্তির স্বাস্থ্যপরীক্ষা সম্পর্কিত একটি সম্পূর্ণ এবং সামঞ্জস্যপূর্ণ বিবরণ পাওয়ার সম্ভাবনাও কমে যাচ্ছে। তাই আমাদের বিশ্ব স্বাস্থ্য মিশনের উদ্দেশ্য হ'ল অবগত সিদ্ধান্ত গ্রহণে সাহায্য করতে ব্যবহারযোগ্য, বিশ্বাসযোগ্য তথ্য প্রদান করা।

কোকরেনকাদেরজন্য ?

কোকরেন তাদের জন্য যারা স্বাস্থ্য বিষয়ক সিদ্ধান্ত গ্রহণে উচ্চ মানের তথ্য ব্যবহারে আগ্রহী। আপনি একজন ডাক্তার হোন বা নার্স, রোগী হোন বা কেয়ারার, গবেষক হোন বা তহবিল যোগানকারী, কোকরেনের তথ্যপ্রমাণ হ'ল এমন একটি শক্তিশালী হাতিয়ার যা আপনার স্বাস্থ্য সম্বন্ধীয় জ্ঞান তথা সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতার উন্নতি সাধন করে।

প্রত্যেকেরই একটি দায়িত্ব আছে। কীভাবে যুক্ত হবেন সেই সম্পর্কে বিশদে জানতে অনুগ্রহ করে আমাদের সাথে যোগাযোগ করুন।